ঢাবি আইটি সোসাইটির সভাপতি সোহান, সাধারণ সম্পাদক রিয়াজুর

38
শেয়ার করুন


তানভীর সাকী ভূঁইয়া::

ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি ৮ম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন(২০২১-২২) আজ ৩১ ডিসেম্বর, শনিবার বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

ভোটারদের সরাসরি ভোটে সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সাব্বির আহমেদ সোহান এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন রিয়াজুর রহমান।

ভোট দিতে আসা বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন পর টিএসসির ক্লাব পাড়ায় অত্যন্ত চমৎকার, উৎসবমূখর পরিবেশে ভোট দিতে পেরে তারা আনন্দিত।

তারা আরও বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বজায় ছিল। সম্পূর্ণ স্বাধীনভাবে তাদের পছন্দের প্রার্থীকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করতে পেরেছেন।

উল্লেখ্য, নয়া কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মোছাঃ মাইশা মমতাজ (মৌরি), মাইন উদ্দিন সালেহ। যুগ্ম-সাধারণ সম্পাদক আমেনা আক্তার (মিহা)। সাংগঠনিক সম্পাদক হয়েছেন তানভীর সাকী ভূঁইয়া। অর্থ সম্পাদক মোঃ মাহফুজ বিল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসরাত জাহান ইতি ও দপ্তর সম্পাদক মেহেদী হাসান । কমিটিতে তথ্য ও গবেষণা সম্পাদক হয়েছেন আব্দুল্লাহ আল মাহদী ও বহিঃযোগাযোগ সম্পাদক হয়েছেন মোহাইমেনুল হক এবং দক্ষতা উন্নয়ন বিষয়ক সম্পাদক হয়েছেন সাইদী জাহান মিসু। এছাড়া কমিটির অনুষ্ঠান বিষয়ক সম্পাদক হয়েছেন আমজাদ হোসেন, ফাহীমা আক্তার চুমকি, এস এস নাফিউর রহমান ও লিমা আফরিন।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুর দুই টায় এই নির্বাচন শুরু হয়। সন্ধ্যায় নির্বাচন শেষ হলে রাতে ২০২১-২২ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ফল ঘোষণা করা হয়৷

নির্বাচন পরবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সাবেক-বর্তমান নেতৃবৃন্দ

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির মডারেটর এবং বিশ্ববিদ্যালয়ের টিভি ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. এ. জে. এম. শফিউল আলম ভুঁইয়া।

এছাড়া, নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মামুন-অর-রশিদ।

ডিইউআইটিএসের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. আরিফ দেওয়ান এবং সাবেক সভাপতি ও ডাকসুর সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী। নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন আইটি সোসাইটির সাবেক সহ-সভাপতি কে. এম. ইমরান।

এছাড়াও নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করেন সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ইবনে কায়েস, সাবেক সভাপতি সাদেকুল ইসলাম, সাবেক সভাপতি দেবরাজ দেব, সাবেক সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ ও সাবেক সভাপতি শাহরিয়ার নাজিম রাসেল। নির্বাচনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মোহাম্মদ রুহুল আমিন-সহ প্রাক্তন ও বর্তমান কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here