ঢাবি উপাচার্যকে সঙ্গে নিয়ে টিএসসি ভিত্তিক সংগঠনগুলোর শোক পদযাত্রা

85
tsc
শেয়ার করুন

শোকের মাস আগস্টের প্রথম দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো একটি শোক পদযাত্রার আয়োজন করেছে। ১ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে শুরু করে অপরাজেয় বাংলার পাদদেশে পদযাত্রাটি শেষ হয়।

শোক পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের মডারেটর, থিয়েটার এন্ড পার্ফমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আহমেদুল কবির সহ টিএসসি ভিত্তিক বিভিন্ন সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শোক পদযাত্রা উদ্বোধনের পর বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সকল  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আজ শোকের মাস আগস্টের প্রথম দিনে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে যে মূল্যবোধের বহিঃপ্রকাশ ঘটিয়েছে একে আমি সাধুবাদ জানাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্তরিক, মানবিক, দূরদর্শী ও সকলকে সাথে নিয়ে দেশ পরিচালনার একটি সুন্দর দৃষ্টিভঙ্গি ছিলো এবং সেই নিরিখে তার কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন কাজ করছেন এবং একটি অন্তর্ভুক্তিমূলক, জ্ঞান ও প্রযুক্তি নির্ভর, মানবিক এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছেন। আজ এই শোক পদযাত্রার মাধ্যমে জাতির পিতার প্রতি টিএসসি ভিত্তিক সকল সামাজিক ও সাংস্কৃতিক  সংগঠনগুলোর সম্মান প্রদর্শন পূর্বক তারা অন্তর্ভুক্তিমূলক মানবিক সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।”

এই শোক পদযাত্রা সরাসরি অংশগ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহন, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি, স্লোগান ‘৭১, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটি, প্রভাতফেরী সাংস্কৃতিক সংসদ, জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্য সংসদ।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here