ভূতত্ত্ব বিভাগের “অ্যাসোসিয়েশন ফর উইমেন জিওসায়েন্টিস্ট(AWG)” ঢাবি স্টুডেন্ট চাপ্টারের যাত্রা শুরু

440
শেয়ার করুন

পাপন দাস//

এ. ডাব্লিউ. জি – এসোসিয়েশন ফোর উইমেন জিও-সায়েন্টিস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট চ্যাপ্টার ২০২৩-২৪ এর যাত্রা শুরু এবং প্রতিষ্ঠাকালীন কার্যবাহী পরিষদ ঘোষিত হয়েছে। সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাস্টার্সের শিক্ষার্থী নাজমীম আক্তার লোপা এবং সাধারণ সম্পাদক হয়েছেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাজিফা আনজুম। সংগঠনটির ফ্যাকাল্টি এডভাইসোর হয়েছে ভূতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপিকা ড. সারমিন সুলতানা।

নতুন এ সংগঠনটির উদ্ভোধন আয়োজনে উপস্থিত ছিলেন ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান ড. সুব্রত কুমার সাহা, বিভাগে অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ,সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরা। নবগঠিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন অত্র বিভাগের চেয়ারম্যান।


৯ সদস্য বিশিষ্ট সংগঠনটির অন্যান্য পদে রয়েছেন নুসরাত নাহিয়ান ফাতেমা(সহ সভাপতি), কোষাধ্যক্ষ পদে আছেন তাশফিয়া বিনতে মাহমুদ, প্রোগ্রাম ও মেম্বারশিপ চেয়ারপারসন:নুসরাতুল জান্নাত নুপুর, অর্গানাইজিং সেক্রেটারি: লামিছা হক, পাবলিকেশন রিলেশনস সেক্রেটারি: এস. অতর্থী শ্রেয়া, সোশাল মিডিয়া ম্যানেজার: মোহনা বিশ্বাস, অফিস এন্ড লজিস্টিক সেক্রেটারি : মাইসারা আলম প্রকৃতি।

কমিটির সদস্যদের নাম ঘোষণা পরবর্তী সময়ে ড. সুব্রত কুমার সাহা সকলকে শুভেচ্ছা জানান এবং সংগঠন সংশ্লিষ্টদের নতুন উদ্যমে সহশিক্ষা কার্যক্রমে উৎসাহ প্রদান ও সৃজনশীল বিকাশের জন্য নিজেদের দক্ষতা অর্জনের উপর জোর দিয়ে কাজ করে যাওয়া আহবান জানান।

অ্যাসোসিয়েশন ফর উইমেন জিওসায়েন্টিস্ট একটি বিশ্বব্যাপী সংস্থা যা ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। অ্যাসোসিয়েশন ফর উইমেন জিওসায়েন্টিস্টস (AWG) ভূ-বিজ্ঞানে নারীদের সম্পৃক্ততার মান ও পরিধিকে উন্নীত করার জন্য, সেইসাথে ক্যারিয়ারের সাথে মেয়েদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য নিবেদিত। এটি ভূ-বিজ্ঞানের শৃঙ্খলা এবং কর্মজীবনের পথের সমগ্র বর্ণালীকে অন্তর্ভুক্ত করার পাশাপাশি চমৎকার নেটওয়ার্কিং এবং পরামর্শদানের সুযোগ প্রদান করে। এর সদস্যরা ওয়েবিনার, ফিল্ড ট্রিপ, সেইসাথে বৃত্তি এবং পুরস্কারের সুযোগ সহ বিভিন্ন ক্ষেত্র থেকে উপকৃত হতে পারে।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here