উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের সভাপতি জামান, সম্পাদক মৌরিন

144
শেয়ার করুন

শাহাবুদ্দিন বিজয়//

উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাব (ইউডিডিসি) এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ১২ নভেম্বর রবিবার উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের মডারেটর, উর্দু বিভাগের চেয়ারম্যান মো. গোলাম মাওলার স্বাক্ষরে এই কমিটি অনুমোদন পায়।

নয়া কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন উক্ত বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী শাহরিয়ার জামান এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন একই বর্ষের শিক্ষার্থী পারিজাত কুসুম মৌরিন। এছাড়াও সহ-সভাপতি পদে মাস্টার্সের শিক্ষার্থী নাজমুল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৪র্থ বর্ষের শিক্ষার্থী মেহজাবিন বিনতে মঈন প্রিয়তী এবং ৩য় বর্ষের শিক্ষার্থী তাসরিব ইব্রাহিম সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হয়েছেন।

চিত্র: উর্দু বিভাগের চেয়ারম্যান মো. গোলাম মাওলার সঙ্গে নবগঠিত কমিটির সদস্যদের শুভেচ্ছা বিনিময়

নবগঠিত কমিটির সভাপতি জামান ডিইউ টাইমজকে জানান, “বিতর্ক আমাদের যুক্তিবাদী চিন্তা চেতনার বিকাশ ঘটায়। বিতর্ক সবাইকে এক কাতারে রেখে যুক্তি ও সাম্যের বন্ধনে আবদ্ধ করে। তাই যুগের সাথে তাল মিলিয়ে বিভাগের শিক্ষার্থীদের জ্ঞান ও এই বিতর্ক চর্চায় বহু দিন ধরে সুনামের সাথে কাজ করে যাচ্ছে উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাব। তাই এই ক্লাবের গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রাপ্তিতে অনেক গর্বিত ও আনন্দিত।”

এছাড়া সাধারণ সম্পাদক মৌরিন ডিইউ টাইমজকে বলেন, “ক্লাবের নতুন দায়িত্ব পেয়ে আমি সত্যিই খুব উচ্ছসিত। আপনারা জেনে থাকবেন উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাব কলাভবন চ্যাম্পিয়ন হয়েছিলো। বিগত সময়ে সেই স্থান হারালেও আমি এবং আমাদের কমিটির সকলে মিলে ক্লাব টিকে পুনরায় শীর্ষ স্থানে নেয়ার আপ্রাণ চেষ্টা করবো।”

উল্লেখ্য, ২০১৮ সালে কলাভবন সাংস্কৃতিক প্রতিযোগিতায় উর্দু ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া বিভাগের শিক্ষার্থীদের নিয়ে তারা নিয়মিত সেশনের আয়োজন করে আসছে।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here