বিজয় দিবসের উদযাপনে আলোকিত হলো ঢাবির রাতের আকাশ

20
শেয়ার করুন

রিফাত রহমান সাদিত

আজ মহান বিজয় দিবস।

১৬ ডিসেম্বর, ১৯৭১। বাংলাদেশ নামক একটি নতুন ভূখণ্ড জায়গা করে নিলো বিশ্ব মানচিত্রে। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাধীন হলো বাংলাদেশ। বিজয় অর্জনের এই দিনে, বিজয় দিবসের প্রথম প্রহরে আতশবাজির আলোক বর্তিকায় রাতের আকাশ রাঙিয়ে দিয়ে বিজয় উৎসব উদ্‌যাপন করলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে আতশবাজি ফোটানোসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপন করা হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। উদ্‌যাপনে যোগ দিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিপুলসংখ্যক মানুষ এসেছেন বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিক্ষক কেন্দ্র(টিএসসি) চত্বরে। বিজয় উদ্‌যাপনকে বর্ণিল করতে ক্যাম্পাসের কলা ভবন, কার্জন হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ও স্মৃতি চিরন্তনসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে আলোকসজ্জা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসময়ে উপস্থিত শিক্ষার্থীরা স্বাধীন বাংলাদেশের স্বাধীন মানুষ হিসেবে নিজের দেশকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার করে।এক শিক্ষার্থী বলেন,”ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা অনেক বেশি। এই বিশ্ববিদ্যালয়ের সাথে এই দেশ,মাটি ও মানুষের মুক্তির নিবিড় সম্পর্ক রয়েছে।”


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here