ঢাবিতে কালকিনি-ডাসারের সংগঠন অপারেজেয় এর ম্যাগাজিন প্রকাশ

103
kalkini-dasar
শেয়ার করুন

শাহাবুদ্দিন বিজয়::

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কালকিনি ও ডাসার উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘অপারেজেয়’ এর ম্যাগাজিন প্রকাশ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক সন্ধ্যা- ২০২২ অনুষ্ঠিত হয়। ১৫ জানুয়ারি শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে অপরাজেয় এর সাবেক সভাপতি আরমান হোসেন অন্তর এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকাশ হোসেন আবিদ এর সঞ্চালনায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

আয়োজনে ম্যাগাজিনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, মাদারীপুর- ৩ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ, এমপি।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসন- ৪১ এর সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকা, এমপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দার তেজগাঁও বিভাগের উপ পুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলাম। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব সাখাওয়াত হোসেন মুন সহ ‘অপারেজেয়’ সাবেক বর্তমান সদস্য ও নেতৃবৃন্দ।

বিকেল ৩ টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গিতা পাঠের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা হয়। এরপর আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ, কোটপিন পরানো, সম্মাননা স্মারক তুলে দেওয়া, ম্যাগাজিনের মোড়ক উন্মোচন, মাদারীপুর জেলার বিভিন্ন বিভাগে অধ্যয়নরত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান, অপরাজেয় এর সাবেক ও বর্তমান নেতৃবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান এবং অতিথিদের বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি আরমান হোসেন অন্তর।

মোড়ক উন্মোচন এবং আলোচনা পর্বের পর শুরু হয় সাংস্কৃতিক সন্ধ্যা। এ পর্বে অপরাজেয় এর বর্তমান ও সাবেক সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক সন্ধ্যা আনন্দ মুখর হয়ে উঠে।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠার পর থেকে অপরাজেয় ২০১৮ সালে সংগঠন প্রতিষ্ঠার তিন মাসেরও কম সময়ের কালকিনি-ডাসার উপজেলা হতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। ২০১৯ সালে ডাকসু ক্যাফেটেরিয়ায় ইফতার ও দোয়া মাহফিলে আয়োজন করা হয়।

এছাড়াও কালকিনি- ডাসারের স্কুল কলেজের শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনতা বৃদ্ধি ও উচ্চশিক্ষার গুরুত্ব তুলে ধরতে ২০১৯ সালে সাহেবরামপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, ডিক্রিরচর ফাজিল মাদ্রাসা, গোপালপুর বীরমোহন উচ্চ বিদ্যালয় এবং সিডি খান চরফতে আলী উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় ‘মোটিভেশান সেমিনার’। পরবর্তীতে কোভিড মহামারিতে লাগাতার লকডাউনে সংগঠনের সদস্যবৃন্দ কালকিনি-ডাসারের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে৷ সেখানে প্রায় ৩০০ পরিবারকে আর্থিক ও ত্রাণ সামগ্রি উপহার পৌঁছে দেওয়া হয়।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here