প্রভাতফেরীর নতুন কমিটি

89
শেয়ার করুন

রিফাত রহমান সাদিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অন্যতম সামাজিক সংগঠন প্রভাতফেরী সাংস্কৃতিক সংসদ এর ২০২২-২৩ বর্ষের কমিটি গঠন করা হয়েছে। নতুন এই কমিটিতে সভাপতি হয়েছে কমিউনিকেশন ডিজঅর্ডারস বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ২০১৭-১৮ সেশনের উইমেন এন্ড জেন্ডার স্টার্ডিস বিভাগের শিক্ষার্থী হোসেন মুন্না।

সম্প্রতি টিএসসিতে প্রভাতফেরীর অফিসে নতুন এই কমিটি ঘোষণা করা হয়। সংগঠনটির বিদায়ী সভাপতি শাহাবুদ্দিন বিজয় ও সাধারণ সম্পাদক সরল তনচংগ্যা নতুন এই কমিটির অনুমোদন দিয়েছেন।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি মেহেদী হাসান এক প্রতিক্রিয়ায় বলেন, “সংস্কৃতি চর্চায় প্রভাতফেরী সব সময় সরব ছিল। আগামী দিন গুলোতে সে ধারা অব্যাহত রাখতে কাজ করে যাব। অগ্রজদের পরামর্শে কাজ করব এবং অনুজদের নিয়ে সংগঠনের কাজকে আরো বেগবান করবো”

সাধারণ সম্পাদক হোসেন মুন্না বলেন, “প্রভাতফেরীর উপদেষ্টা এবং সদ্য বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা পালন করার সর্বোচ্চ চেষ্টা করব।”

উল্লেখ্য, প্রভাতফেরী ২০০৯ সালে প্রতিষ্ঠা করা হয়। এই সংগঠন প্রতিষ্ঠা করেন চারুকলা অনুষদের খন্দকার জামিল ইকবাল আজাদ। কনসার্ট ফর রোহিঙ্গা, ভালোবাসার ফাল্গুন, ক্লাসিক্যাল মিউজিক ইভিনিংসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে প্রভাতফেরী।এছাড়া প্রতি বছর বাঁশি,বেহালা,গিটার,ইউকুলেলে,তবলা সহ বিভিন্ন ধরনের মিউজিকাল ইনস্ট্রুমেন্টস এর প্রশিক্ষণ দিয়ে সাথে এই সংগঠনটি।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here