ঢাবি কতৃপক্ষকে আইনি নোটিশ প্রেরণ

24
শেয়ার করুন

রিফাত রহমান সাদিত।।

অন্তঃসত্ত্বা ও বিবাহিত ছাত্রীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে না থাকার বিধি বাতিল চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আইনি নোটিশ প্রেরণ। তিন কার্যদিবসের মধ্যে বাতিল না করলে রিট আবেদন দায়ের করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী(২৬ ব্যাচ) জনাব মো. শিশির মনির, আইনজীবী বাংলাদেশ সুপ্রিমকোর্ট তার প্রেরিত লিগ্যাল নোটিশ প্রেরণ প্রসঙ্গে আজ তার ফেইসবুক প্রোফাইলে এটি উল্লেখ করেন। এসময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা বিবাহিত হওয়ার কারণে হলে না থাকতে পারার বিষয়ের উপর আলোকপাত করে এটিকে একটি বৈষম্যমূলক আচরণ হিসেবে উল্লেখ করেন।

এর আগে সামসুন্নাহার হলের আবাসিক ছাত্রীদের সিট বন্টন ও অন্যান্য শৃঙ্খলামূলক নিয়মবিধির ১৭ নং বিধিতে বলা হয়েছিলো, “কোনো ছাত্রী বিবাহিত হলে অবিলম্বে কতৃপক্ষকে জানাবে। অন্যথায় নিয়ম ভঙ্গের কারণে তার সিট বাতিল করা হবে। শুধু বিশেষ ক্ষেত্রে বিবাহিত ছাত্রীদের চলতি সেশন হলে অধ্যয়ণের সুযোগ দেওয়া হবে। অন্তঃসত্ত্বা ছাত্রী হলে থাকতে পারবে না।” এর প্রেক্ষিতেই তিনি বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারকদের তিনি এ লিগ্যাল নোটিশ পাঠান।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here