কাল থেকে ১৯ দিন বন্ধ ঢাবির সব অফিস

91
শেয়ার করুন

করোনা পরিস্থিতির কারণে গত বছরের মার্চের মাঝামাঝি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। তবে কঠোর বিধিনিষেধ ও ছুটির দিনগুলো বাদে বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো খোলা ছিল। পবিত্র ঈদুল আজহা ও করোনা পরিস্থিতিতে কঠোর বিধিনিষেধের কারণে কাল রোববার থেকে টানা ১৯ দিন (১৮ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত) বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো।

গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ছুটির কথা জানানো হয়েছে। ২১ জুলাই দেশে ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। ঈদের পর ২৩ জুলাই সকাল ছয়টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ থাকবে। এ সময় সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহনসহ সব যানবাহন বন্ধ এবং শপিং মল ও দোকানপাট বন্ধ থাকবে। এর পাশাপাশি সব ধরনের শিল্পকারখানাও বন্ধ থাকবে।বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে ১৮ জুলাই রোববার থেকে ২২ জুলাই পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো বন্ধ থাকবে। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি বিধিনিষেধ কার্যকর থাকবে বলে এই সময়েও অফিসগুলো বন্ধ থাকবে। তবে পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, ইন্টারনেট সেবা, নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনার মতো জরুরি পরিষেবাগুলো এই ছুটির আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অধিকাংশ কার্যাবলি অনলাইনে সম্পন্ন করতে হবে। দায়িত্বপ্রাপ্ত নন, বিশ্ববিদ্যালয়ের এমন সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এই ছুটির সময়ে নিজেদের বাসায় অবস্থান করবেন। তবে অতি জরুরি প্রয়োজনে কর্মস্থল ত্যাগের ক্ষেত্রে অফিসপ্রধান বা কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। ছুটির সময়ে বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য অনুরোধ করা হচ্ছে। এ সময়ে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য অনুরোধ করা হলো।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here