ঢাবিতে প্রথমবারের মতো আয়োজিত হলো ‘তরঙ্গ ইনডোর গেমস ২০২৩’

25
taranga bus
শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসরুট তরঙ্গ (কার্জন হল-ধানমন্ডি-মোহাম্মদপুর) শিক্ষার্থীদের জন্য আয়োজন করেছে “তরঙ্গ ইনডোর গেমস ২০২৩”। গত ২৮ এবং ২৯ আগস্ট, ২০২৩ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে এই ইনডোর গেমস টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বাসরুট সংস্কৃতিতে এবারই প্রথমবার তরঙ্গ এই ধরনের সহশিক্ষামূলক আয়োজন সম্পন্ন করেছে। শিক্ষার্থীদের পরিবহন সেবা প্রদান করা ছাড়াও তরঙ্গের পক্ষ থেকে বছরজুড়েই থাকে নানা ধরনের শিক্ষার্থীবান্ধব, যুগোপযোগী সহ-শিক্ষামূলক কার্যক্রম যা শিক্ষার্থীদের সার্বিক বিকাশে সহায়ক ভূমিকা পালন করে আসছে । 

এই ইনডোর গেমস টুর্নামেন্টে শিক্ষার্থীদের জন্য ছিলো দাবা, লুডু, টেবিল টেনিস, উনো, কার্ড(২৯) এর মতো আকর্ষণীয় খেলায় অংশগ্রহণের সুযোগ। চিন্তা, বুদ্ধি আর ভাগ্যের সমন্বয়ে দারুণ উপভোগ্য হয়ে ওঠা এই খেলাগুলোয় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের সর্বমোট ১২০ জন শিক্ষার্থী। দুইদিনব্যাপী এই আয়োজনে উৎসাহী, খেলাপ্রিয় শিক্ষার্থীদের সবান্ধব উপস্থিতি ও উন্মাদনায় টুর্নামেন্টটি সহজ প্রাণের স্পন্দন পায়।

আয়োজকদের সাথে যোগাযোগ করা হলে তরঙ্গ কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. মিনহাজুল ইসলাম বলেন, ”তরঙ্গ বরাবরই ব্যতিক্রমধর্মী আয়োজনে এগিয়ে। তরঙ্গ কার্যনির্বাহী কমিটি অত্যন্ত দক্ষতার সাথে ইনডোর গেমস সম্পন্ন করেছে। শিক্ষার্থীদের সৃজনশীল, সাংস্কৃতিক মনোভাবকে জাগিয়ে তুলতে তরঙ্গের এই ধরনের আয়োজনকে সাধুবাদ জানাই।” কার্যনিবাহী কমিটির বর্তমান সভাপতি ওয়াসিউল হক পান্থ জানান “তরঙ্গের এই আয়োজন প্রতিযোগিতামূলক হলেও এর উদ্দেশ্য মূলত শিক্ষার্থীদের মাঝে খেলাধুলার প্রতি আগ্রহ ও বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি করা, সামনের দিনগুলোতেও তরঙ্গ এমন ধারাবাহিক থাকার প্রচেষ্টা করবে।” সাধারণ শিক্ষার্থীদেরও প্রত্যাশা তরঙ্গের এই ধরনের আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here