ঢাবি-এ অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

44
শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ অর্থ বছরের অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে আজ ১৩ নভেম্বর ২০২৩ সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষর করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঙ্গে সকল অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানগণ পৃথক পৃথকভাবে এই চুক্তিতে স্বাক্ষর করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন টিমের আহবায়ক অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ বিশ্ববিদ্যালয়ের সেবার মানোন্নয়ন নিশ্চিতকল্পে ‘সেবায় উদ্ভাবন’ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। এছাড়া, অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল কতৃক উদ্ভাবিত ‘এপিএ সফটওয়্যার’ বিষয়ে বিস্তারিতভাবে তথ্য উপস্থাপন করেন সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান । ডেপুটি রেজিস্ট্রার রাজিব মাহমুদ সামিম পারভেজ অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, অভ্যন্তরীণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কর্মকান্ড স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের এপিএ লক্ষ্যমাত্রা অর্জনেও এই চুক্তি সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপাচার্য আরও বলেন, শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের নতুন নতুন উদ্ভাবনকে উৎসাহিত করার জন্য দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ে ‘স্টার্ট আপ স্টুডিও’ চালু এবং ২০২৪ সালের মার্চ মাসে উদ্ভাবন মেলার আয়োজন করা হবে। সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রাকে আরও ত্বরান্বিত ও সুদৃঢ় করতে সকল অংশীজনের প্রতি উপাচার্য আহবান জানান।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here