ঢাবি ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে আজ

8
শেয়ার করুন

রিফাত রহমান সাদিত

দীর্ঘদিন পর আজ শনিবার (৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সম্মেলন। বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এ সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আড়াইশোর মতো প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে ঢাবি শাখার দফতর সেল। বিভিন্ন হল,অনুষদ, ইনস্টিটিউট, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা প্রার্থী হয়েছেন।

ইতোমধ্যেই সম্মেলন ঘিরে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত আবেদন ফরম বিতরণ ও জমাদান পর্ব শেষ হয়েছে। পদপ্রত্যাশীরা সরব হয়ে বিভিন্নভাবে নিজের প্রচারণা চালাচ্ছেন। ব্যানার-পোস্টারে নিজেদের ছবি সাঁটিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনসহ দৃশ্যমান স্থানে টানিয়ে নিজেদের প্রার্থিতার জানান দিচ্ছেন। তবে বিশ্ববিদ্যালয়ের চলমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয়ের পদপ্রত্যাশী নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য,এর আগে ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে  সভাপতি হিসেবে সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন নেতৃত্বে আসেন।


শেয়ার করুন

LEAVE A REPLY

Specify Facebook App ID and Secret in the Super Socializer > Social Login section in the admin panel for Facebook Login to work

Please enter your comment!
Please enter your name here